মলদ্বারের লোম থাকলে সহজ পদ্ধতিতে কিভাবে কাটবো?

সহজ সমাধান হচ্ছে মলদ্বারের লোমের গোড়া সাবান বা শ্যাম্পু ঘষে নরম করে নিন। এরপর,

(প্রতীকী ছবি। সূত্রঃ গুগল ইমেজ)

বাজার থেকে নতুন  সারির (২ সারি হলেও চলবে) বিলেট রেজর সংগ্রহ করুন। [বিঃদ্রঃ আমার পরামর্শ থাকবে ৩ সারির বিলেট রেজর ব্যবহার করতে। কেননা, এই কাজের জন্য এটা বেশি কার্যকরী।]

তারপর, লোমের গোড়ায় সাবান/শ্যাম্পুর ফেনা করে নিন। এবার দু’পা সহ মলদ্বারের দুই পাশ ফাটা করুন (সর্বোচ্চ)। এখন আপনি একহাতে দিয়ে আপনার মলদ্বারের লোমগুলো আন্দাজ করুন। আরেক হাত দিয়ে অল্প অল্প করে রেজর টানুন। আর প্রতিবার রেজরটি বেশি পানিতে ধুয়ে নিন। রেজরে আঁটকে থাকা লোমগুলো ছাড়িয়ে পরিস্কার করে নির। সাবান /শ্যাম্পুর ফেনা শুকিয়ে গেলে পূর্বের ন্যায় ফেনা করে নিন।

  • বিশেষ মনোযোগঃ (১) মলদ্বারের দু’পাশেই একসাথে টানবেন না। এক সাইড এক সাইড করে ভাগ করে নিবেন। প্রথমদিকে, একটু সমস্যা হবে। লোম বেশি বড় হলে কাচি/,কাইচি/ট্রিমার মেশিন দিয়ে ছোট করে নিন। ###কাচি/কাইচি দিয়ে কাটার সময় মলদ্বারের দুই পাশ অবশ্যই একজায়গায় করবেন। এরপর, একহাতে লোমের আগা ধরবেন আরেক হাতে কাইচি দিয়ে কাটবেন। নতুবা আপনার অন্ডকোষ এবং পায়ুপথ কেটে গিয়ে ঘা হতে পারে। তবে, সময় লাগলেও কাইচি ব্যবহার না করে রেজরই উত্তম।
  • লোম পরিষ্কার করার পর প্রথম কয়দিন চুলকাবে। তাই চুলকাতে গিয়ে আবার খোস-পাচরা বাধিয়েন না। কয়েকবার রেজর ব্যবহার করার পর চামরা শক্ত হয়ে গেলে আর চুলকাবে না।
  • লোম কাটার সময় ভুল করেও আয়না ব্যবহার করতে যাবেন না।

মনে রাখবেনঃ মলদ্বারের দু’পাশ যত ফাঁকা করবেন কাটতে তত সুবিধা করতে পারবেন। পুরুষ ভাইদের ক্ষেত্রে, অন্ডকোষ ঝুলে থাকলে কাটতে সমস্যা হয়। তাই, লিঙ্গ উত্তজিত করে অন্ডকোষ ছোট করে নিবেন।

.

বিকল্প পদ্ধতি?

কোনো কোনো ভাই শুধুমাত্র ট্রিমার মেশিন দিয়ে কেটে ছোট রাখতে বলেন। কিন্তু এতে করে লোমের গোড়ার ময়লা পরিস্কার হয় না। বরং এতে পায়ু পথে বিভিন্ন রোগ হতে পারে। তাই সাবধান!

লজ্জ্বা করে সমস্যা নিয়ে না থেকে সমাধান ছড়িয়ে দিন। পরিষ্কার-পরিচ্ছন্ন জীবন যাপন করুন।

উত্তর দিয়ে আপনার উপকারে আসতে পারলে আমার জন্য দোয়া করবেন।

আর, আপনার কোনো মন্তব্য থাকলে লিখে ফেলুন।

Leave a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.